সারাদেশে ইন্টারনেটের খরচ কমিয়েছে সরকার, কেমন সুবিধা পাবে ব্যবহারকারীরা ?

ইন্টারনেটের খরচ কমিয়েছে সরকারপাইকারি গ্রাহকদের জন্য ইন্টারনেট ব্রান্ডউইথের দাম ৪০ শতাংশেরও বেশি কমানো হয়েছে। প্রতিমেগাবাইট পার সেকেন্ড এমবিপিএস ব্যান্ডউইথ এক হাজার ৬৮ টাকা থেকে কমিয়ে ৬২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। সরকারের সিদ্ধান্ত অনুসারে নতুন দাম ১ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে কার্যকর হবে।

এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের (বিএসসিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মনোয়ার হোসেন। সেই সাথে তিনি আরও জানান, ‘আগে ১ এমবিপিএস ইন্টারনেটের দাম ছিল ১ হাজার ৬৮ টাকা। এখন সেটি কমিয়ে ৬২৫ টাকা করা হয়েছে। তবে আপাতত ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজারে পাইকারি গ্রাহকেরা এই মূল্য ব্রান্ডউইথ কিনতে পারবেন।’

জানা যায়, সর্বস্তরের মানুষকে কম দামে ও ক্রয় ক্ষমতার মধ্যে ইন্টারনেট সেবা দেওয়ার লক্ষ্যে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) স্বল্পমূল্যে গ্রাহকদের কাছে ইন্টারনেট সেবা পৌঁছানোর লক্ষ্যে কাজ করছে। তবে দেশের মোট জনসংখ্যার এক-তৃতীয়াংশ ইন্টারনেট ব্যবহার করলেও গ্রাহক পর্যায়ে এর দাম আশানুরূপ করছে না।

ব্যবহারকারীদের অভিযোগ, সরকার দফায় দফায় ব্রান্ডউইথের দাম কমালেও সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো গ্রাহকদের কাছ থেকে চড়ামূল্য আদায় করছে।
লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।