জেনে নিন, অন্যের কাছে নিজের গুরুত্ব বৃদ্ধি করার উপায়!!

অন্যের কাছে নিজের গুরুত্ব বৃদ্ধি করাঅনেকেই অভিযোগ করে থাকেন যে, মানুষ আপনার কথা মন দিয়ে শোনেন না। এমন একটা ভাব করে যেন আপনার কথার কোনো গুরুত্বই নেই তারদের কাছে।

যত গুরুত্বপূর্ণ কথাই হোক না কেন সেটাকে এক কান দিয়ে ঢুকিয়ে অপর কান দিয়ে বের করে দেয়। মানুষ যদি আপনার কথা না শোনে তাহলে বুঝে নিন আপনারই কিছু অভ্যাসের সমস্যা রয়েছে। আর এই অভ্যাসগুলোর কারণে কাছের মানুষদের কাছে আপনার গুরুত্ব হারিয়ে যাচ্ছে। আপনি চাইলে আপনার গুরুত্ব আবার ফিরিয়ে আনতে পারেন। আসুন জেনে নিন এ জন্য আপনার কি করা দরকার:

আপনাকে বিশ্বাসী হতে হবে:
বিশ্বাস মানুষের জীবনের মূল মন্ত্র হওয়া উচিত। অবিশ্বাসী মানুষের কথায় মানুষ কোনো গুরুত্বই দেয় না। অন্যের কাছে নিজের কথার মূল্যায়ন বাড়াতে ও আত্মসম্মান বাড়াতে সর্বাগ্রে মানুষের সামনে নিজের বিশ্বস্ততা প্রমাণ করুন।

নিজেকে বিশ্বাস করতে হবে:
নিজের ওপর বিশ্বাস রাখুন। আস্থা রাখুন। সেটা যে ধরনের পরিস্থিতিই হোক না কেন মনে মনে বলুন আমি পারব। নিজের বলতে যাওয়া কথাটিকে যদি আপনার নিজের কাছেই দূর্বল বলে মনে হয় তাহলে অন্যেরা সেটাকে দাম দেবে তা কি করে আশা করবেন আপনি? তাই ভরসা রাখুন নিজের ওপর আর সামনে এগিয়ে যান।

বেশি কথা বলা বন্ধ করুন:
আপনি যদি অতিরিক্ত কথা বলে থাকেন তাহলে বুঝে নিন আপনার কাছের মানুষ আপনার কথায় গুরত্ব না দেয়ার কারণ এটাই। আপনি যদি সারাক্ষণই বক বক করতে থাকেন তাহলে তার কিভাবে বুঝবে যে কোন কথাটি গুরুত্বপূর্ন আর কোনটি নয়?

সঠিক ভঙ্গিতে কথা বলুন:
আদেশ করার ভঙ্গিতে কিংবা বাজে ব্যবহার করে কিছু বললে মানুষ আপনার কথা শোনার আগ্রহ এবং ইচ্ছা দুটিই হারিয়ে ফেলবে। তাই আপনার তাদের কোনো গুরুত্বপূর্ণ কথা শোনাতে হলে সেটা তাকে সুন্দর করে বুঝিয়ে বলুন। তাহলে সে অবশ্যই আপনার কথাকে গুরুত্ব দেবে।

মজার মানুষ হয়ে যান:
নানা গবেষণায় দেখা যায় বেশিরভাগ মানুষ মজার মানুষের প্রতি অনেক বেশি আকর্ষণবোধ করেন। মানুষ তাদেরকেই বেশি পছন্দ করেন যারা তাদের হাসাতে পারেন।-
লেখাটি পছন্দ হইলে শেয়ার করতে ভুলবেন না।
নিয়মিত সুন্দর সুন্দর টিপস পেতে আমাদের ফেসবুক পেজ এ অ্যাক্টিভ থাকুন।